অসহায়, দুঃস্থ, প্রতিবন্ধী ও শিশুদের খাদ্য সামগ্রী দিলেন বিটু

33

নিজস্ব সংবাদ দাতা-“মানুষ.. মানুষের জন্য.. জীবন জীবনের জন্য.. একটু সহানূভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু ! হ্যাঁ সমাজের কিছু মানুষ এখনো রয়েছে যারা বিপদে নিজের সবটুকু দিয়ে মানুষের পাশে দাড়াঁন, সাহায্য-সহানুভূতির মাঝে অসহায়, দুঃস্হ মানুষের পাশে সমাজের অনেকেই দাড়াঁয় বিশেষ করে এ ভয়াবহ কোভিড-১৯ (করোনা ভাইরাস)সংক্রমনের সংকট কালীন সময়ে কেউ নীরবে আবার কেউ প্রকাশ্যে সহযোগিতা করে যাচ্ছে অসহায়, দুঃস্হ, প্রতিবন্ধী, কর্মহীন, ঘরবন্দী মানুষদের।এ সংকট কালীন সময়ে আর্ত মানবতার সেবায় নিয়োজিত থাকা কিছু মানবিক মানুষের মধ্যে অন্যতম একজন সাদা মনের মানুষ হলেন মানবিক বাংলাদেশ সোসাইটি নারায়নগঞ্জ জেলা কমিটি’র সহ সভাপতি সালাউদ্দীন চৌধুরী বিটু।

সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ড নলুয়াপাড়ার স্হায়ী বাসিন্দা তরুন সমাজ সেবক সালাউদ্দীন চৌধুরী বিটু অতীতের মতো এখনো মানব সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন, ভয়াবহ করোনা ভাইরাস সংক্রমনের এ সংকট কালীন সময়ের শুরু থেকে অসহায়, দুঃস্হ, কর্মহীন, শিশু, প্রতিবন্ধী এবং ঘর বন্দী মানুষের পাশে দাড়িয়েছেন, কখনো নিজের উদ্যোগে তিনি পিপিই, মাস্ক,হ্যান্ড স্যানিটাইরাজার, নগদ টাকা, শিশু খাদ্য, রান্না করা খাবার, চাউল, আটা, আলু’র মতো খাদ্য সামগ্রী বিতরন করেছেন। অনুসন্ধান করে জানা গেছে যে নাঃগঞ্জ সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ডের নিতাইগঞ্জ, শীতলক্ষ্যা, নলুয়া, তামাকপট্রি,শহীদ নগর, আলামিন নগর এলাকার কয়েক শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছেন মানবিক বাংলাদেশ সোসাইটি নারায়নগঞ্জ জেলা কমিটি’র সহ সভাপতি সালাউদ্দীন চৌধুরী বিটু।

জানা গেছে করোনা ভাইরাস সংক্রমনের শুরুতে মাস্ক, হ্যান্ড স্যানিটাইরাজার, সাবান, পিপিই বিতরন করার পরে গত ২২ এপ্রিল ৪২৬টি অসহায়,দুঃস্হ, কর্মহীন, ঘর বন্দী পরিবারের মাঝে চাউল, আটা, আলুর মতো খাদ্য সামগ্রী বিতরন করেন সালাউদ্দীন চৌধুরী বিটু। এর পরে এ তরুন সমাজ সেবক ১৮ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ৩শত শিশুদের মাঝে বিতরন করেন শিশু খাদ্য, ১৫০টি পরিবারের মাঝে বিতরন করেন রান্না করা খাবার এছাড়াও তিনি স্হানীয় প্রতিবন্ধী মানুষ দের মাঝেও খাদ্য সামগ্রী বিতরন করেন।মানবিক বাংলাদেশ সোসাইটি নারায়নগঞ্জ জেলা কমিটি’র সহ সভাপতি সালাউদ্দীন চৌধুরী বিটু জানায়, করোনা ভাইরাস সংক্রমনের শুরু থেকে আজ অবধি আমি আমার ব্যক্তিগত তহবিল থেকে আমার সাধ্য অনুযায়ী মানুষ কে সহযোগিতা করে আসছি পাশাপাশি আমার একজন বড় ভাইয়ের কাছ থেকে আমি নগদ ৫০ হাজার টাকা অনুদান এনে দিয়েছি স্হানীয় সমাজ সেবা মূলক সংগঠন আমরা ব্লাড ডোনার্স নামক একটি সংগঠনকে। এ সংগঠনটি প্রতিদিন ৩শত জন মানুষের মাঝে রান্না করা খাবার বিতরন করে যাচ্ছে আমি নিজেও এ সংগঠনের একজন সদস্য হিসাবে কাজ করে যাচ্ছি পাশাপাশি আমি নিজের তহবিল থেকে অসহায়, দুঃস্হ, প্রতিবন্ধী, কর্মহীন, ঘর বন্দী এবং শিশুদের মাঝে খাদ্য সামগ্রী, রান্না করা খাবার, নগদ অর্থ বিতরন করে যাচ্ছি।বিটু আরো জানায়, যত দিন পর্যন্ত বেচে থাকি তত দিন পর্যন্ত মানুষের সেবায় নিজেকে উজাড় করে দিবো আমার সাধ্য অনুযায়ী আমি মানুষ কে সাহায্য সহযোগিতা করে যাচ্ছি এবং আজীবন করবো ইনশাল্লাহ্

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here