তাৎক্ষণিক সিদ্ধান্তে ট্রেন ও নৌ চলাচল বন্ধ

6

করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে অনির্দিষ্টকালের জন্য ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সাথে সারাদেশে সব ধরণের নৌ যান চলাচলও বন্ধের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া ২৬ মার্চ থেকে যাত্রীবাহি গণ পরিবহণ বন্ধের সিদ্ধান্তও নিয়েছে পরিবহণ মন্ত্রণালয়।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ ঘোষণা করেছে সরকার। এরপরই রাজধানী ছাড়তে সদরঘাটসহ বিভিন্ন নৌ বন্দরে ভীড় জমান কর্মজীবী মানুষ। যেখানে করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে বাসায় কোয়ারেন্টাইন করে থাকতে বলা হয়েছে সেখানে মানুষ ছুটির এই ১০ দিন আপনজনদের সঙ্গে কাঁটাতে ছুটছে গ্রামের বাড়ি। আর ভয়াবহ এ পরিস্থিতি নিয়ন্ত্রণে মঙ্গলবার সকালে সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিএ।

হঠাৎ করে সরকারি এ সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন নৌ যাত্রীরা। তবে জনস্বার্থে এ সিদ্বান্ত নেয়া হয়েছে বলে জানালেন বরিশাল জেলা প্রশাসক। এদিকে দুপুরে এক সংবাদ সম্মেলনে রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন জানান মঙ্গলবার সন্ধ্যা থেকেই যাত্রীবাহী সব ধরনের ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগে সোমবার রাতে সব লোকাল, মেইল ও কমিউটার রেল চলাচল বন্ধের নির্দেশ দেয় রেল কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here