1. abir.sayeed@gmail.com : abir :
  2. xerosmac@gmail.com : Mohin Soy : Mohin Soy
  3. zakariashipon1993@gmail.com : Narayanganj Tribune : Narayanganj Tribune
  4. sifat.sikder13@gmail.com : Sifat Sikder : Sifat Sikder
June 18, 2021, 2:12 pm

কুতুবপুরে নির্বাচনঃ নানা সমীকরণে ভোটের রণের আভাস

Reporter Name
  • Update Time : Wednesday, June 9, 2021

নিজস্ব প্রতিবেদকঃ ফতুল্লার কুতুবপুরে বইছে নির্বাচনী হাওয়া।বাজতে শুরু করেছে ইউপি নির্বাচনের ঢামাঢোল।নড়েচড়ে উঠতে শুরু করেছে ভোটাররা।প্রার্থীরা জোর লবিং শুরু করেছে সরকার দলীয় উচ্চ মহলে।

নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন নানা কারণেই আলোচনার তুঙ্গে থেকেছে বরাবরই। বিশাল আয়তনের ঘনবসতিপূর্ণ এই ইউনিয়নেও বইছে নির্বাচনী হাওয়া। প্রার্থীরাও প্রচার-প্রচারণায় চালাচ্ছেন।

সূত্রমতে, করোনার বিস্তারের কারণে মাঝে বেশ কিছুদিন নির্বাচন নিয়ে আলোচনা ব্যাহত হয়। তবে জীবনযাত্রা স্বাভাবিক হওয়ার সাথে সাথে আগামীর জনপ্রতিনিধি নির্ধারণ নিয়ে আলাপনও আবার শুরু হয়েছে।

একাধিক সূত্রে জানা যায়, এই ইউনিয়নে ১৮ বছরেরও বেশি সময় ধরে চেয়ারম্যান হিসেবে আছেন সাবেক বিএনপি নেতা মনিরুল আলম সেন্টু৷ গত নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে পরাজিত করে তিনি তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন৷ ২০১৬ সালে অনুষ্ঠিত ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রভাবশালী মহলের আশীর্বাদ পেয়েই তিনি ভোটযুদ্ধে জয়ী হন বলে জনশ্রুতি রয়েছে। তবে এনিয়ে আওয়ামী লীগের অভ্যন্তরে আলোচনা-সমালোচনা কম হয়নি৷ খোদ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এই ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীর পরাজয় নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বলে ওই সময়ে সমকালসহ প্রথম সারির জাতীয় গণমাধ্যমগুলোতে উঠে আসে। মেয়র আইভীসহ অনেকেই এই নির্বাচনের উদাহরণ টেনে তাদের বিপরীত মেরুর লোকেদের একহাত নিয়েছেন প্রায়শই।

সূত্র জানায়, এবারও যেকোনো মূল্যে নির্বাচন করতে মুখিয়ে আছেন সেন্টু৷ তবে স্থানীয় এমপির আশীর্বাদ না পেলে এবার তিনি ভোটযুদ্ধ থেকে ছিটকে পড়তে পারেন৷ আনপ্রেডিক্টেবল সাংসদ শামীম ওসমানের আশীর্বাদ এবার তিনি পাবেন কিনা, সেটিই দেখার বিষয়। সামনের সিটি নির্বাচনও কুতুবপুরের নির্বাচনে প্রভাব ফেলতে পারে বলে বিশ্লেষকদের ধারণা।

সূত্রমতে, আওয়ামী লীগ থেকে মনোনয়নের দৌড়ে এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিকদার মোঃ গোলাম রসুলের নাম শোনা যাচ্ছে৷ শামীম ওসমান বলয়ের এই নেতা গত নির্বাচনে দলের প্রভাবশালী মহলের অসহযোগীতার শিকার হন। তবে এবার তিনি আঁটঘাট বেঁধে নামতে চাইছেন বলে একাধিক সূত্র জানিয়েছে। হাইকমান্ডে ব্যাপক পরিচিতি ও আওয়ামী লীগের পরীক্ষিত নেতা হিসেবে গোলাম রসুল এবারও নৌকার শক্ত দাবিদার৷

এছাড়াও ফতুল্লা থানা আওয়ামী লীগের সহসভাপতি মোস্তফা কামালও মনোনয়ন প্রত্যাশী বলে প্রচার রয়েছে৷সরকারের উচ্চ মহলে তার সখ্যতার কথাও শোনা যাচ্ছে। নির্বাচনী গ্রিন সিগন্যালও মিলেছে উপর মহল থেকে, এমন কথাও প্রচারিত হচ্ছে ।চমক হিসেবে তিনি এই ইউনিয়নে নৌকার প্রার্থী হতে পারেন বলে মনে করেন অনেকে৷

অন্যদিকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন নির্বাচন করতে আগ্রহী বলে জানা গেছে৷ গত নির্বাচনেও তিনি প্রার্থী হতে চেয়েছিলেন। এই দফায় ইতোমধ্যে ব্যানার ফেস্টুনের মাধ্যমে তিনি নিজের ইচ্ছের কথা জানান দিচ্ছেন।

শোনা যাচ্ছে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন হাওলাদার, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেকের নামও। তবে তারা মনোনয়ন দৌঁড়ের শেষ অবধি যেতে পারবেন না বলে মনে করছেন অনেকে৷

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 TV Site
Develper By ITSadik.Xyz