1. [email protected] : abir :
  2. [email protected] : Mohin Soy : Mohin Soy
  3. [email protected] : Narayanganj Tribune : Narayanganj Tribune
  4. [email protected] : Sifat Sikder : Sifat Sikder
October 22, 2021, 4:08 pm

দীপ্তি ডাইংঃ অনিয়মই যেখানে নিয়ম

Reporter Name
  • Update Time : Monday, September 20, 2021

নিজস্ব প্রতিবেদক: নেই বয়লারের লাইসেন্স,বন্ধ কারখানা থেকে গ্যাসের স্টিম সংগ্রহ সহ নানা অনিয়মের মধ্যে দিয়ে ফতুল্লার পোস্ট অফিস রোডে অবস্থিত দিপ্তি ডাইংয় পরিচালনা করার অভিযোগ পাওয়া গেছে। অনিয়মের বিষয়গুলো উল্লেখ করে জনৈক মাসুদ আলী তিতাস কর্তৃপক্ষকে লিখিতভাবে অবগত করা হয়েছে। লিখিত অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই তিতাস কতৃপক্ষ সরজমিনে এসে তদন্ত করেছে বলে জানা গেছে।।তবে স্থানীয় অনেকের মতে, তিতাস গ্যাস কতৃপক্ষকে অর্থের বিনিময়ে ম্যানেজ করে বছরের পর বছর ধরে সরকারের লাখ লাখ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ উপায়ে দিপ্তী ডাইং কারখানাটি চালু রয়েছে। অতিতের মতো এবারো তদন্তে আসা তিতাস কতৃপক্ষকে অর্থের বিনিময়ে ম্যানেজ করে তদন্ত রিপোর্ট সঠিক বলে উদ্বর্তন কতৃপক্ষের নিকট উপাস্থাপন করা হবে।ফলে অতিতের মতোই এবার ও পার পেয়ে যাবে ডাইং কতৃপক্ষ।

তথ্য মতে,দীপ্তি ডাইংয়ের পরিচালক রফিকুল ইসলাম টিপু ওরফে বরিশাইল্লা টিপু সিনেমা হলের টিকিট চেকার থেকে নানা অনিয়ম ও অপরাধের সিড়ি বেয়ে ডাইং মালিক বনেছে।স্থানীয় মহলে সে ভূমীদস্যু ও মামলাবাজ হিসেবে পরিচিত। গ্যাস লাইন সংযোগের অনিয়মের বিষয় ছাড়াও ডাইং পরিচালনার ক্ষেত্রে নেই ইটিপি প্ল্যান।এক্ষেত্রে পরিবেশ অধিদপ্তরের অসাধু কর্মকর্তাদের মাসোহার প্রদান করে নির্বিঘ্নে চালিয়ে আসছে ডাইংটি। ইটিপি প্ল্যান ছাড়াও ডাইং পরিচালনার ক্ষেত্রে রয়েছে আরো একাধিক অভিযোগ। এ সকল অভিযোগের তুলে জৈনক মাসুদ আলী তিতাস গ্যাস টি,এন্ড,ডি,কোং লিমিটেডের ১০৫ কাজী নজরুল শাখায় লিখিত অভিযোগ প্রদান করেন।সেখানে উল্লেখ্য করা হয়েছে যে,ডাইং পরিচালনায়২০০৯ সালে ১৪৪ কেভি লোডের একটি চায়না শেলিং ব্রান্ডের জেনারেটর স্থাপন করে তা পরিচালনা করে আসছে।২০১৮ সালে ১৪৪ কেভির চায়না জেনারেটরটি পরিবর্তন করে একই সময়ে জার্মানির তৈরী ৫০০ কেভির ডায়েটস জেনারেটর স্থাপন করে।যা পরিচালনার ক্ষেত্রে তিতাস গ্যাস কোম্পানীর কোন অনুমেদন নেই। তাছাড়া কারখানাটিতে একটি চার টনের একট বয়লার রয়েছে যার নেই কোন লাইসেন্স।অভিযোগটিতে আরে উল্লেখ্য করা হয়েছে যে,দিপ্তী ডাইংয়ের পার্শ্ববর্তী দুটি কারখানা সালছা ডাইং এন্ড টেক্সটাইল এবং মা ওয়াসিং এন্ড ডাইংয়ে কোটি টাকা বকেয়া বিল থাকায় তাদের গ্যাস সংযোগ বিচ্ছিন করে দেয় তিতাস কতৃপক্ষ। তা সত্ত্বেও দিপ্তী ডাইং থেকে স্ট্রীম নিয়ে স্ট্রীম নিয়ে বন্ধ হয়ে যাওয়া কারখানা দুটি পরিচালনা করছে দিপ্তী ডাইংংয়ের রফিকুল ইসলাম টিপু।

তিতাস গ্যাস টি,এন্ড,ডি,কোং লিমিটেডের নারায়নগঞ্জ জেলা শাখার কর্মকর্তা সৌরভ ইব্রাহিম জানান, দিপ্তী ডাইংয়ের বিরুদ্ধে নানা অনিয়মের মাধ্যমে ডাইং পরিচালনার বিষয়ে লিখিত অভিযোগ পেয়ে তদন্তে গিয়েছিলেন। তদন্ত প্রতিবেদন বা রিপোর্ট তাদের উদ্ধর্তন কর্মককর্তাদের নিকট পাঠানো হবে বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 TV Site
Develper By ITSadik.Xyz