1. [email protected] : abir :
  2. [email protected] : Mohin Soy : Mohin Soy
  3. [email protected] : Narayanganj Tribune : Narayanganj Tribune
  4. [email protected] : Sifat Sikder : Sifat Sikder
October 23, 2021, 6:33 pm

পাগলায় চাঁদাবাজির মহোৎসব, দায় নিচ্ছে না কেউ

Reporter Name
  • Update Time : Sunday, April 18, 2021

নিজস্ব প্রতিবেদক : পাগলা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির নামে পাগলা – জালকুড়ি সড়কে চলাচলরত ট্রাক- কাভার্ড ভ্যান থেকে ষ্টীকারের মাধ্যমে মাসোহারা ভিত্তিক চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ উঠেছে, পাগলা বাজার বহুমুখী সমবায় সমিতির নেতৃত্বে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টুর নির্দেশে পাগলা- জালকুড়ি সড়কে চলাচলরত ট্রাক- কাভার্ড ভ্যান থেকে ষ্টিকারের মাধ্যমে চলছে এই চাঁদাবাজির মহোৎসব।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিভিন্ন ট্রাকে লাগোয়া ষ্টিকারের লেখা রয়েছে কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যানের নির্দেশে এবং বাস্তবায়নে পাগলা বজার বহুমুখী সমবায় সমিতির নাম। এ বিষয়ে এ রাস্তায় চলাচলকারী ট্রাক- কভার ভ্যান চালকদের সাথে কথা বলে জানা যায়, দিনের বেলায় ঢাকা যাত্রাবাড়ী দিয়ে ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা থাকার কারণে বিভিন্ন জেলায় যাওয়ার জন্য তারা দিনের বেলায় সবসময় এই রাস্তাটি ব্যাবহার করে। এতে পাগলা দিয়ে প্রবেশ করে জালকুড়ি দিয়ে বের হয়ে বিভিন্ন জেলায় চলে যাওয়া যায়। তবে প্রতিনিয়ত যানজটে পড়তে হতো তাদেরকে।

তাই যানজট নিরসনে প্রায় ৭-৮ মাস পুর্বে হঠাৎ করে পাগলা বাজার বহুমুখী সমবায় সমিতির নেতৃত্বে রাস্তাটি বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে তাদেরকে নিয়ম বেঁধে দেওয়া হয় সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত পাগলা অথবা জালকুড়ি দিয়ে কোনো ট্রাক প্রবেশ করতে পারবে না। আর যদি চলাচল করতে হয় তাহলে পাগলা বাজার বহুমুখী সমবায় সমিতির ষ্টিকার ব্যবহার করতে হবে।

আর সেই স্টিকার ব্যবহারে তাদেরকে প্রথমে ১২০০ টাকা দিয়ে তা কিনতে হবে এবং মাসে ১০০০ টাকা করে প্রদান করতে হবে।অন্যথায় এ রাস্তা দিয়ে ভারী যান চলাচল করতে পারবেনা বলে তাদেরকে জানিয়ে দেওয়া হয়।

নির্ভরযোগ্য একাধিক তথ্য মতে,দুই থেকে আড়াইশত গাড়ীতে এই স্টিকার ব্যবহার করা হয়ে থাকে। চাঁদা আদায়কারী হিসেবে উঠে আসে পাগলা বাজার বহুমুখী সমবায় সমিতির বহুল সমালোচিত বিতর্কিত সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান বাচ্চুর নাম। এ বিষয়ে জানতে চাইলে পাগলা বাজার বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক বাচ্চু মুঠোফোনে কিছু না বলতে চেয়ে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টুর সাথে কথা বলতে বলেন।

অপর এক প্রশ্নের জবাবে বাচ্চু বলেন, ‘এই বিষয়ে লকডাউনের পরে আসেন, আপনাদের সাথে সাক্ষাতে কথা বলবো।’ অপরদিকে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু এ বিষয়ে পাগলা বাজার বহুমুখী সমবায় সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে কথা বলতে বলেন।

ষ্টিকারের তার নাম লেখা রয়েছে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন ‘কাউসার আহমেদ পলাশের লোকজন যাতে কোন অসুবিধা না করে এই জন্য সমিতির লোকজন তার নাম ব্যাবহার করছে।’

এ বিষয়ে শ্রমিক নেতা কাউসার আহমেদ পলাশ প্রতিবেদককে মুঠোফোনে জানান, পাগলা বাজারের যানজটের কারণে অতিষ্ঠ জনগণ আর এই যানজটের একমাত্র কারণ হলো চাঁদাবাজি। এরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের বাহানা দিয়ে চাঁদাবাজি করে। যার ফলে পাগলায় যানজটের সৃষ্টি হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 TV Site
Develper By ITSadik.Xyz