6.9 C
New York
Thursday, February 27, 2020
Home অন্যান্য ফতুল্লায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে গুরুতর অভিযোগ

ফতুল্লায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে গুরুতর অভিযোগ

দেশব্যাপী শুরু হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য সংগ্রহ কার্যক্রম। কেন্দ্রীয় পর্যায় থেকে বারংবার একে স্বচ্ছ রাখার তাগিদ দেওয়া হয়েছে। দলছুট, বিতর্কিত, মাদক ব্যবসায়ী, ভূমিদস্যুরা যাতে কোনোভাবেই সদস্য হতে না পারেন, সে ব্যাপারে সজাগ থাকতে বলা হয়েছে সবাইকে। কিন্তু কেন্দ্রের এই নির্দেশকে অমান্য করার অভিযোগ উঠেছে ফতুল্লার এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।

জানা যায়, নারায়ণগঞ্জের ফতুল্লা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাবিবুল কবির হাবিব। তার বিরুদ্ধে উক্ত ওয়ার্ডের সদস্য তালিকায় বহুল বিতর্কিত ব্যক্তিদের অন্তর্ভূক্ত করার অভিযোগ উঠেছে।

এদের মধ্যে রয়েছেন চিহ্নিত ভূমিদস্যু, বিএনপি-জামাত, জঙ্গীদের পৃষ্ঠপোষক হিসাবে অভিযুক্ত রফিকুল ইসলাম টিপু, যিনি ছাত্রলীগ নেতা মুন্না কে হত্যার উদ্দেশ্যের মামলার মূল আসামী হয়ে বর্তমানে পলাতক রয়েছে। সদস্য তালিকায় টিপুর নাম রয়েছে ৪৫ নং স্থানে। এছাড়াও তালিকায় রয়েছে পুলিশের বন্দুক লুটের মামলার পলাতক আসামী ও মাদক ব্যবসায়ী টিপু সুলতানের নাম।
তালিকার ৫৬ নং ক্রমে রয়েছে নাসির মিয়া যিনি ফেনসিডিল সহ এসআই নাহিদ ও কামরুলের হাতে গ্রেপ্তার হয়েছিলেন। ওই মামলাটি এখনো চলমান রয়েছে। মাদক ব্যবসায়ীদের মধ্যে রয়েছেন শিবু ঘোষ। তিনি ডিবি পুলিশের হাতে বিপুল পরিমান ইয়াবা সহ গ্রেপ্তার হয়েছিলো। সেই মামলা এখন বিচারাধীন। তালিকার ৭২ নাম্বারে রয়েছে ইমদাদুল হক স্বপন ওরফে বোদেং স্বপন, ৮৭নং শ্যামল সরকার, ১৮নং নাসির, ৮৬নং জলিল।

অভিযোগ রয়েছে, বিএনপি –জামায়াত, জাতীয় পার্টির লোক হিসাবে এলাকায় সুপরিচিত হলেও হাবিব তাদের কাছ থেকে কোনো সুযোগ সুবিধা পেয়েই যাদের আওয়ামী লীগের সদস্য বানিয়ে নিয়েছে তাদের মধ্যে রয়েছে ওয়ার্ড বিএনপির শীর্ষ নেতা ও চিহ্নিত বিএনপি পরিবারের সদস্য্ জব্বার মেম্বারের ভাই খালেক, (১৬২)নং কলিম উদ্দীন তার ছেলে (১৬৩),ফারুক হোসেন, (৯১)জানে আলম ওস্তাকার, (৩১)আজাদ হোসেন, (৩৭) দেলোয়ার হোসেন, (৪০)জৈন উদ্দীন দেওয়ান, (৫৩)সালাউদ্দীন (৪৪)শামীম হোসেন, (১৩২)আলেকা শাহিন যিনি জাতীয় পার্টির নেতা শাহিন দেওয়ান মম শাহিনের বউ,(৯৪)মোঃ রিফাত প্রমুখ ।

বিএনপির প্রতিষ্ঠা লগ্নে ফতুল্লা ইউনিয়ন বাসীর কাছে পরিচিত যুব ফ্রন্টের ক্যাডার হিসাবে থাকা হুমায়ুন খন্দকার, নাসিম আবেদীন, বর্তমানে ৩নং ওয়ার্ড আঃলীগের সভাপতি হাবিবুল কবির হাবিব তার বন্ধু শাহজাহান ও পুলিশের ছেলে বাবলুর দাপটে তৎকালীন সময়ে আওয়ামী লীগের কোনো মিছিল মিটিং করা যেতো না বলে প্রবীন আওয়ামী লীগারদের অভিযোগ।

২০০১ সালে ফতুল্লা পাইলট স্কুল কেন্দ্রে জয়ী হওয়ার জন্য বিএনপির প্রার্থী গিয়াস উদ্দীন স্হানীয় বিএনপির নেতাদের মতো হাবিবুল কে দায়িত্ব দিয়েছিলেন এবং নির্বাচনের পরে সেই হাবিব সিদ্দিরগঞ্জের হীরাঝিলে গিয়ে গিয়াস উদ্দীনের পা ধরে সালাম করে তাকে ফুলের তোড়া দিয়ে এসেছিলো বলে অভিযোগ রয়েছে। ফতুল্লা পাইলট স্কুল সংলগ্ন বায়তুল নূর জামে মসজিদের জমি দখলের চেষ্টার অভিযোগ রয়েছে।  এছাড়াও হাবিব মসজিদের উন্নয়নের নামে আসা অনুদানের প্রায় ৮ লাখ টাকার সঠিক হিসাবে দিতে না পারায় মুসল্লী, মসজিদ কমিটির লোকজন সহ এলাকা বাসীর রোষানলে পড়েন পরে হাবিব কে মসজিদের কমিটি থেকে অপসারণ করা হয়েছে বলে অভিযোগ রয়েছে ।

অভিযোগগুলোর ব্যাপারে মুঠোফোনে জানতে চাওয়া হয় অভিযুক্ত হাবিবের নিকট। তিনি সকল অভিযোগকে মিথ্যা ও বানোয়াট দাবি করে জানান, বিতর্কিত কারো নাম তালিকায় এলে তা অবশ্যই বাদ দেওয়া হবে। সেইসঙ্গে মসজিদের অর্থ বা দোকান নিয়ে অনিয়ম করেননি দাবি করেন হাবিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

আকর্ষণীয় অফারঃস্বল্প খরচে রিসার্ভ বাসে ভারত ভ্রমণ

কম খরচে ভারত ভ্রমণ করতে চান তাহলে আপনার জন্য আকর্ষণীয় অফার নিয়ে এসেছে বিশ্বস্ত ভ্রমণ প্রতিষ্ঠান ভ্রমণ বিলাস।

সন্ত্রাসী আলাউদ্দিন গ্রেফতার রিমান্ড চাইবে পুলিশ

নারায়ণগঞ্জ ফতুল্লা থানা কুতুবপুর ইউনিয়নের কুখ্যাত সন্ত্রাসী আলাউদ্দিন হাওলাদার গ্রেপ্তার হয়েছেন। ছাগল চুরির অভিযোগে দুই যুবককে অমানবিক নির্যাতনের ঘটনায় দায়ের হওয়া মামলায়...

ছাত্ররাজনীতি : প্রত্যাশার আলাপন

ফিরে আসুক ছাত্র রাজনীতিতে স্বচ্ছতা!! চলমান রাজনীতিকে কেন্দ্র করে কিছু কিছু রাজনৈতিক দলগুলো ছাত্র নেতাদের ব্যবহার করার চেষ্টা করার পায়তারা...

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হাসিব ও মুরছালিনের মিছিল নিয়ে যোগদান

শনিবার (৪ জানুয়ারি) ছিল বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। এই উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানে পুনর্মিলনী অনুষ্ঠানে আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ...

Recent Comments