সানিপত্নী সাদিয়ার সহযোগিতায় দুঃস্থদের পাশে যুবলীগ নেতা রফিক সাউদ

35

ছাত্রলীগের আইকন বলা হয়ে থাকে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ শাফায়াত আলম সানিকে। নারায়ণগঞ্জ শহরের স্বনামধন্য সাবেক কমিশনার শেখ নিজাম আলমের কনিষ্ঠ এই সন্তানের প্রগতিশীলতা, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনার প্রতি ইস্পাতসম আস্থার কথা সকলেই জানেন। তিনি জনপ্রিয় সামাজিক সংগঠন স্লোগান” এর পৃষ্ঠোপোষক। বলা হয়ে থাকে, গড্ডালিকা প্রবাহে গা না ভাসিয়ে সানি যেভাবে নিজেকে সৎ, দক্ষ হিসেবে প্রমাণ করেছেন, তাতে আগামী দিনে আরো বড় গুরুদায়িত্বে দেখা যাবে তাঁকে।

সানির স্ত্রী, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য সাদিয়া আফরিনও অনুসরণ করছেন স্বামীর পদাঙ্ক। মানবসেবায় তাঁর তৎপরতা প্রশংসা কুড়োচ্ছে সবার। আর তাঁরই সহযোগিতায় এবার ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের ভূইগড় ও দেলপাড়ার একাংশে হতদরিদ্র পরিবারগুলোর কাছে ঈদ উপহার পৌঁছে দিয়েছেন যুবলীগ নেতা রফিক সাউদ।

জানা যায়, করোনাকালের শুরু থেকেই কুতুবপুর ইউনিয়নের অনেক মহল্লায় ত্রাণ বিতরণ, গণসচেতনতা তৈরির কাজে নিজেকে নিয়োজিত করেছেন রফিক। আর এই মহতী কাজে তাঁর পাশে রয়েছেন স্থানীয় ছাত্রলীগ নেতা রবিন খন্দকার, সজিব মিয়া, জাহিদুল আলম বিজয়, যুবলীগ নেতা সেলিম রায়হান।

এই দফায় জেলা পরিষদ সদস্য সাদিয়া আফরিনের সৌজন্যে, রফিক সাউদের নেতৃত্বে বৃহত্তর ভূইগড়ের হতদরিদ্র পরিবারগুলোর কাছে ঈদ সামগ্রী তুলে দিয়েছেন তাঁরা। করোনাকালে সমস্যায় জর্জরিত পরিবারগুলো উপহার পেয়ে সন্তুষ্টি প্রকাশের পাশাপাশি কৃতজ্ঞতা জানিয়েছেন এর নেপথ্যের মানুষগুলোর প্রতি।

নিজেদের উদ্যোগের ব্যাপারে রফিক সাউদ বলেন, ‘জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সানি ভাইয়ের দূরদর্শী নেতৃত্ব, বিচক্ষণ সিদ্ধান্তের কথা সকলেই জানেন। শিক্ষিত ও ভালো মনের মানুষকে রাজনীতিতে আসতে বরাবরই উৎসাহ দেন তিনি। ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিরস্মরণীয় বাণী এটি। সংস্কৃতিমনা, প্রগতিশীল সানি ভাই বরাবরই আমাদেরকে জাতির জনকের এই বাণী আমাদেরকে স্মরণ করিয়ে দেন। তাঁরই সুযোগ্য সহধর্মিণী সাদিয়া আফরিন ভাবীর একান্ত সহযোগিতায় দরিদ্র পরিবারগুলোর মধ্যে খুশির জোয়ার দেখা গেলো। আমি কৃতজ্ঞতা জানাই সানী ভাই ও তাঁর সহধর্মিণীকে। সেই সঙ্গে আমার সহযোদ্ধাদের প্রতি জানাই অনেক ধন্যবাদ। আশা করি, আগামীতেও এমন কার্যক্রম অব্যাহত রাখতে পারবো।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here