1. abir.sayeed@gmail.com : abir :
  2. xerosmac@gmail.com : Mohin Soy : Mohin Soy
  3. zakariashipon1993@gmail.com : Narayanganj Tribune : Narayanganj Tribune
  4. sifat.sikder13@gmail.com : Sifat Sikder : Sifat Sikder
September 26, 2021, 6:23 pm

শোক এখন জাগরণের উৎস: যুবলীগ নেতা সাব্বির আহমেদ জুলহাস

Reporter Name
  • Update Time : Friday, August 13, 2021

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় শোক দিবস এখন বাঙালির অনাদিকালের জাগরণের উৎস বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ জেলা যুবলীগের অন্যতম নেতা সাব্বির আহমেদ জুলহাস। একসময়ের তুখোড় এঈ ছাত্রনেতা বলেন, অবিসংবাদিত নেতা, মুক্তির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে দেশকে অন্ধকারে নেওয়া হয়, কালপ্রবাহে তিনিই আমাদের আলোর বাতিঘর।  আজ শুক্রবার (১৩ আগস্ট) এক শোকবার্তায় তিনি এসব কথা বলেন।

জুলহাস আরো বলেন, ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী দিবস। বাঙালি জাতির ইতিহাসে এক বেদনাবিধুর দিন। আমি এ দিনে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের। ১৯৭৫ সালের এদিনে দেশের স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহীদ হন। একই সাথে শহীদ হন বঙ্গবন্ধুর সহধর্মিণী  শেখ ফজিলাতুন নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেলসহ আরো অনেকে। এ নৃশংস হত্যাকা- পৃথিবীর ইতিহাসে বিরল।

বাণীতে তিনি আরো উল্লেখ করেন, ‘১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ’৫৪ এর যুক্তফ্রন্ট নির্বাচন, ’৫৮ এর সামরিক শাসনবিরোধী আন্দোলন, ’৬৬ এর ৬-দফা, ’৬৯ এর গণঅভ্যুত্থান, ’৭০ এর নির্বাচনসহ বাঙালির মুক্তি ও অধিকার আদায়ে পরিচালিত প্রতিটি গণতান্ত্রিক ও স্বাধিকার আন্দোলনে নেতৃত্ব বঙ্গবন্ধু। এরই ধারাবাহিকতায় ১৯৭১ সালে জাতির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি জাতি অর্জন করে বহু কাঙ্খিত স্বাধীনতা।

May be an image of 4 people, beard and text that says "জয় বাংলা আল্লাহ সর্বশক্তিমান জয় জয়বঙ্গবন্ধু পোকাব১ শোকাবহ আগস্ট জাতীয় শাক দিকস হাজী মো: এহসানুল হাসান (নিপ্) সাবেক সভাপতি নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ সাব্বির আহমেদ জুলহাস আওয়ামী যুবলীগ, নারায়ণগঞ্জ জেলা"

জুলহাস বলেন, ১৫ আগস্ট ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আর্দশের মৃত্যু ঘটাতে পারেনি। তাঁরই কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে নিরসলভাবে কাজ করে যাচ্ছেন। জাতির পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্রমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবো- এই হোক আমাদের শোক দিবসের অঙ্গীকার। জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দসহ সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন এবং মহান আল্লাহতায়ালার নিকট তাঁদের আত্মার মাগফিরাত কামনা করছি।

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে তরুণ প্রজন্মের আইকন, জেলা যুবলীগের আগামীর কাণ্ডারী হাজী এহসানুল হাসান নিপু ভাইয়ের নেতৃত্বে জেলা যুবলীগ বরাবরের মতোই ঐক্যবদ্ধ। এবারও নানা আয়োজনে জেলা যুবলীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুসহ সকল শহীদকে স্মরণ করবে।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 TV Site
Develper By ITSadik.Xyz