করোনা আক্রান্ত রোগী ঈদের শপিং করতে মার্কেটে

101

লালমনিরহাটের আদিতমারী উপজেলার করোনা আক্রান্ত রোগী আইসোলেশনে থেকে পালিয়ে গিয়ে ঈদের কেনাকাটা করতে দেখা যায়। এই ঘটনায় একটি কাপড়ের দোকান লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

জানা যায় পার্শ্ববর্তী কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার বাজারের রুমা ক্লথ স্টোরে করোনা পজিটিভ ওই যুবক ঈদের কেনাকাটা করতে যান। ঐ যুবকের এক প্রতিবেশী তাকে মার্কেতে দেখে চিনতে পারেন এবং তৎক্ষণাৎ স্থানীয় প্রশাসনকে খবর দেন।

খবর পেয়ে ঘটনাস্থলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান এবং পুলিশ সেখানে উপস্থিত হন। তবে তাদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় করোনা আক্রান্ত সেই যুবক।

পরে ওই যুবক যে দোকান থেকে কেনাকাটা করেছে, সেটিকে লকডাউন ঘোষণা করেন ইউএনও। পাশপাশি দোকানের মালিকসহ কর্মচারীদের করোনাভাইরাস পরীক্ষার জন্য স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেন।

জানা যায়, ওই যুবকের পরিবারের পাঁচ জন করোনাভাইরাসেে আক্রান্ত। সম্প্রতি গাজীপুর থেকে আদিতমারী উপজেলায় আসা এক যুবকের সংস্পর্শে এসে তারা সবাই আক্রান্ত হয়েছেন। এরপর থেকে তারা সবাই হোম আইসোলেশনে আছেন। এরই মধ্যে শনিবার আইসোলেশন থেকে পালিয়ে ওই যুবক পার্শ্ববর্তী কালীগঞ্জ উপজেলায় ঈদের কেনাকাটা করতে যান।

এ বিষয়ে ইউএনও রবিউল হাসান বলেন, করোনা আ’ক্রান্ত ওই যুবক আমাদের উপজেলার না। খবর পেয়ে আমরা সেখানে যাওয়ার আগেই সে পালিয়ে যায়। তার মাধ্যমে ওই দোকানের ব্যবসায়ী ও কর্মচারীরা সংক্রমিত হয়েছেন কি না জানতে তাদের নমুনা পরীক্ষার নির্দেশনা দেওয়া হয়েছে।

পরীক্ষার রিপোর্ট আসলে তা জানা যাবে। ততদিন পর্যন্ত দোকানটি লকডাউন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here